মাহিন্দ্র ফিনান্সের সাবসিডিয়ারিগুলিe

মাহিন্দ্রা ফাইন্যান্সে, আমাদের দৃষ্টিভঙ্গিতে আমরা যাই করি গ্রাহকের চাহিদাকে সর্বদা কেন্দ্রবিন্দুতে রেখেছি এগিয়েছি। অভিজ্ঞতার সাথে গুণমানের পরিষেবা আমাদের গ্রাহকের কাছে পৌঁছে দেওয়ার দিকে গুরুত্ব দেওয়ার মাধ্যমে আমাদের পরিবারকে আরও বড় করে তুলতে উৎসাহিত করে। আমাদের অন্য আরেকটি সফল উদ্যোগ হল মাহিন্দ্রা ইন্স্যুরেন্স ব্রোকার লিমিটে (এমআইবিএল), মাহিন্দ্রা রুরাল হাউজিং লিমিটেড (এমআরএইচএফএল) এবং মাহিন্দ্রা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি প্রাইভেট লিমিটেড (এমএএমসিপিএল) উল্লেখযোগ্য।

Brokers

আমরা এমন একটি দিনে এবং যুগে বসবাস করছি যেখানে আগামী দিনের অনিশ্চয়তার প্রতি সুরক্ষিত রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই আবশ্যকতার উপলব্ধির মাধ্যমে, আমাদের সাবসিডিয়ারি মাহিন্দ্রা ইন্স্যুরেন্স ব্রোকার্স লিমিটেড (এমআইবিএল)বীমা সম্বন্ধিত 360o সমাধান প্রদান করে থাকে, যা আমাদের ভিন্ন প্রকারের গ্রাহকদের বিবিধ চাহিদা এবং ঝুঁকির প্রোফাইলের সাথে বিশেষভাবে উপযুক্ত। প্রায় 13 লক্ষ খুচরো গ্রাহকদের সরাসরি ইন্স্যুরেন্স ব্রোকিং সেবা প্রদান থেকে বড় সংখ্যক কর্পোরেট গ্রাহকদের পরিবেশন করার সাথে কোম্পানি জীবন এবং জীবন-ব্যতীত বীমারও এক বিস্তারিত পরিকল্পনার সম্ভার প্রদান করে।

এমআইবিএল তার গ্রাহকদের অত্যন্ত বিস্তারিত এবং সুসম্বদ্ধ উপায়ে বীমার চাহিদা এবং ঝুঁকির প্রোফাইল উপলব্ধি করার মাধ্যমে গ্রাহকদের গুরুত্ব দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এটি আরও উদ্ভাবনী, সাশ্রয়ী এবং ব্যক্তি বিশেষ ইন্স্যুরেন্স সলিউশান প্রদানে সাহায্য করে থাকে। এবং এর গুণমান সর্বোৎকৃষ্ট রাখার অদম্য আনুগত্য থেকে স্পষ্ট যে এটি ভারতের অল্প সংখ্যক ইন্স্যুরেন্স ব্রোকিং কোম্পানির একটি যাকে আইএসও 9001:2008 দ্বারা কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম এর জন্য সম্মাননীয় প্রশংসাপত্র প্রদান করা হয়েছে।

এমআইবিএল কে 2004 এ ইন্স্যুরেন্স রেগুলেটরি এবং ডেভলপমেন্ট অথোরিটি (আইআরডিএ) দ্বারা ডায়রেক্ট ব্রোকারের লাইসেন্স এর অনুমোদন করা হয়, যা তাদের জীবন এবং জীবন-ব্যতীত ব্যবসার সরাসরি বীমা ব্রোকিং এর কার্যসম্পাদন করতে সক্ষম করে। এর সাথে, এমআইবিএল নিজেকে একাধিক সর্বজনীন এবং বেসরকারি বীমা কোম্পানির সাথে নিজেকে তালিকাভুক্ত করেছে যাতে তার গ্রাহকদের ব্যক্তিভিত্তিক সমাধান প্রদানের প্রতিশ্রুতি পূরণ করতে পারে। 2011 এর সেপ্টেম্বরে, আইআরডিএ এমআইবিএল কে কম্পোজিট ব্রোকার্স লাইসেন্স এর অনুমোদন করেন যাতে রিইন্স্যুরেন্স ব্রোকিং বিজনেস এর সাথে ডায়রেক্ট ব্রোকিং চালিয়ে যেতে পারে। সার্বিকভাবে ইন্স্যুরেন্স রিস্ক সলিউশান প্রদাতা হিসাবে এমআইবিএল গ্রাহকদের রিস্ক ম্যানেজমেন্ট পোর্টফোলিও এ একটি অখন্ড ভূমিকা পালন করে।

আমাদের দৃষ্টিভঙ্গি:

"2015 এর মধ্যে রাজস্বের দিক দিয়ে ভারতের 1নং ইন্স্যুরেন্স ব্রোকার হওয়া।"

স্ট্র্যাটেজিক পার্টনারশিপ

2012 এর সেপ্টেম্বরে, মাহিন্দ্রা ইন্স্যুরেন্স ব্রোকার লিমিটেড (এমআইবিএল)সিঙ্গাপুরের অন্তর্ভুক্ত লিপফ্রগ ফাইন্যান্সিয়াল ইনক্লুশান ফান্ডের একটি সাবসিডিয়ারি ইনক্লুশান রিসোর্সেস প্রাইভেট লিমিটেড (আইআরপিএল) এর সাথে সংজ্ঞাবদ্ধ চুক্তি করে এবং মাহিন্দ্রা এবং মাহিন্দ্রা ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (এমএমএফএসএল) হল এর মূল কোম্পানি যা বহু মানুষকে বীমা প্রদানের জন্য আইআরপিএল এর আন্তর্জাতিক জ্ঞান এবং অভিজ্ঞতা মূলত সাশ্রয়ী মূল্যের প্রযুক্তিগত সমাধান দিয়ে ভারতের গ্রামীন এবং আধা-শহুরে ক্ষেত্রগুলোতে কোম্পানির পরিষেবা ছড়াতে চলেছে। তার সাথে, বিশ্ব স্তরে পুনঃবীমাকরণে আইআরপিএল এর বিশেষজ্ঞতা এবং সহযোগিতার সাথে, কোম্পানির রিইন্স্যুরেন্স ব্রোকিং এর ব্যবসায় সহযোগিতা করার জন্য আইআরপিএল কোম্পানিকে একাধিক বিশ্বস্তরের পুনঃ বীমাপ্রদানকারীদের সাথে সংযুক্ত করতে সাহায্য করবে।

লিপফ্রগ ফাইন্যান্সিয়াল ইনক্লুশান ফান্ড কোম্পানির মধ্যে বিশ্বের সবচেয়ে প্রথম এবং বড় বিনিয়োগকারী যে এশিয়া এবং আফ্রিকায় কম-সুবিধাপ্রাপ্ত মানুষদের বীমা করে এবং ইন্টারন্যাশানাল ফাইন্যান্স কর্পোরেশান (আইএফসি), ইউরোপিয়ান ইনভেস্টমেন্ট ব্যাঙ্ক (ইআইবি), কেএফডাব্লু ডেভলপমেন্ট ব্যাঙ্ক, জার্মানি, এফএমও ডেভলপমেন্ট ব্যাঙ্ক অফ দ্য নেদারল্যান্ডস্‌ ইত্যাদি এর বিনিয়োগকারী। লিপফ্রগ ফাইন্যান্সিয়াল ইনক্লুশান ফান্ড এর মাস মার্কেট ইন্স্যুরেন্সে ওপর বিশেষ করে গুরুত্ব আরোপ করে এবং এমন কোম্পানিতে তা বিনিয়োগ করে যা “নেক্সট বিলিয়ন” উদীয়মান বাজার গ্রাহকদের বীমা প্রদান করে। লিপফ্রগ ফাইন্যান্সিয়াল ইনক্লুশান ফান্ড দুটি দিক দিয়ে লক্ষ্যণীয়, প্রথমত সামাজিক প্রভাবের ওপর এবং দ্বিতীয়ত, বীমার ওপর।

আমাদের কোম্পানি ইন্স্যুরেন্স রেগুলেটরি এবং ডেভলপমেন্ট অথোরিটি এবং ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশান বোর্ডের সাথে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে পূর্বোক্ত লেনদেনের জন্য আবশ্যক অনুমোদন প্রাপ্ত করেছে।

উপরোক্ত এর ফলস্বরূপ, এমআইবিএল এমএমএফএসএল এর 85% সাবসিডিয়ারি হয়েছে। আইআরপিএল এমআইবিএল এর বাকি 15% স্টেক ক্রয় করেছে।

housing

নিজের ঘর বলা যেতে পারে এমন একটি জায়গা বানাতে গেলে জীবন অতিবাহিত হয়ে যেতে পারে। মাহিন্দ্রা রুরাল হাউজিং ফাইন্যান্স লিঃ (এমআরএইচএফএল) এর উদ্দেশ্যই হল আপনার এই পথটাকে একটু ছোট করে করে দেওয়া।

এমআরএইচএফএল ভারতের সবচেয়ে বড় হাইউজিং ফাইন্যান্স কোম্পানি, যা গ্রামীন এবং আধা-শহুরে ক্ষেত্রগুলোকে রূপান্তরের উদ্দেশ্য নিয়ে সাশ্রয়ী মূল্যের এবং সাধ্য মতো হোম লোন প্রদানের জন্য অন্তর্ভূক্ত করা হয়েছিল। তাইজন্য বাড়ির নির্মাণ, ক্রয়, বর্ধন বা সংস্কার যাই হোক না কেন, এমআরএইচএফএল বাড়িতে অর্থায়নের আবশ্যকতার জন্য লোন প্রদান করে। বর্তমানে এটি 1 লক্ষেরও বেশি গ্রাহকদের সফলতার সাথে পরিষেবা প্রদান করে আসছে যা মহারাষ্ট্র, মধ্য প্রদেশ, রাজস্থান, গুজরাট, বিহার, অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক এবং কেরলের মতো রাজ্যের 17,500 গ্রাম থেকে পরিচালনা করছে।

এমনকি এমআরএইচএফএল গ্রামীন ভারতের কিছু মুখ্য পরিবর্তনের জন্য দায়ী। প্রত্যন্ত গ্রামের মানুষদের প্রতিষ্ঠিত অর্থনৈতিক সংস্থানগুলো থেকে কাগজপত্রাদি কম থাকার জন্য লোন পাওয়ার সম্ভাবনা খুব কম থাকে। এবং স্থানীয় মহাজনদের থেকে টাকা ধার নেওয়া অনেক বেশি ব্যয়বহুল হয়ে যায়। এই পরিস্থিতিতে এমআরএইচএফএল এর কথা আসে এবং নূন্যতম কাগজপত্রাদি দিয়ে সাশ্রয়ী হোম লোন প্রদান করে।

এটি একাধিক মাটির তৈরি ‘কাঁচা’ এবং ভারসাম্যহীন কাঠামোগুলোকে ইট এবং মশলার তৈরি ‘পাকা’ বাড়িতে, বাড়ির খসখসে সিমেন্টের মেঝে থেকে টাইলের মেঝেতে উন্নীত হয়েছে। এক কথায়, কুঁড়ে ঘর বাড়ি হয়েছে, স্বপ্ন সত্যিতে পরিণত হয়েছে।

এমএমএফএসএল এর একটি সাবসিডিয়ারি, মাহিন্দ্রা রুরাল হাউজিং ফাইন্যান্স 2007 এর 9ই এপ্রিল অন্তর্ভুক্ত করা হয় এবং ন্যাশানাল হাউজিং ব্যাঙ্ক থেকে 13ই অগাস্ট 2007 এ হাউজিং ফাইন্যান্স প্রতিষ্ঠান হিসাবে নিবন্ধিকরণের শংসাপত্র প্রাপ্ত করে ব্যবসা শুরু করে। মাহিন্দ্রা এবং মাহিন্দ্রা ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (এমএমএফএসএল) এর এমআরএইচএফএল এর 87.5% ইক্যুইটি রয়েছে এবং ন্যাশানাল হাউজিং ব্যাঙ্ক (এনএইচবি) এর কাছে বাকি 12.5% রয়েছে। পরিবর্তে, এনএইচবি, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) সম্পূর্ণরূপে মালিকানাধীন সাবসিডিয়ারি।

আমাদের উদ্দেশ্য:

"গ্রামীন জীবনের রূপান্তর করা। একসাথে"

পরিবেশিত পরিষেবার বিস্তারিত সম্ভার দেখতে অনুগ্রহ করে মাহিন্দ্রা হোম ফাইন্যান্স ওয়েবসাইটে যান।

মাহিন্দ্রা ট্রাস্টি কোম্পানি প্রাইভেট লিমিটেড, কোম্পানি আইন, 1956 এর অধীনে অন্তর্ভুক্ত একটি কোম্পানি। আমাদের ট্রাস্টির বোর্ডে রয়েছেন শ্রী মনোহর জি ভিদে- ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রাক্তন চেয়ারম্যান এবং ম্যানেজিং ডায়রেক্টর, শ্রী নরেন্দ্র মায়েরপাডি- ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক এর প্রাক্তন চেয়ারম্যান এবং ম্যানেজিং ডায়রেক্টর, শ্রী গৌতম জি পারেখ- ইন্সস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অফ ইন্ডিয়ার একজন সদস্য এবং শ্রী দেবব্রত বন্দ্যোপাধ্যায়- টাচস্টোন কনসাল্টিং এর প্রতিষ্ঠাতা এবং সিইও। (তাদের সম্বন্ধে বিশদে জানতে এখানে টিপুন)

ট্রাস্টি কোম্পানি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি দ্বারা প্রযোজ্য প্রক্রিয়া এবং সিস্টেমের তত্ত্বাবধান করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং এটি বিনিয়োগকারীদের স্বার্থে কাজ করে।

মাহিন্দ্রা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি প্রাইভেট লিমিটেড কোম্পানি আইন, 1956 এর অধীনে অন্তর্ভুক্ত একটি মাহিন্দ্রা মিউচ্যুয়াল ফান্ডের ইনভেস্টমেন্ট ম্যানেজার। এটি সম্পূর্ণরূপে মাহিন্দ্রা এবং মাহিন্দ্রা ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (এমএমএফএসএল) এর দ্বারা সম্পূর্ণরূপে মালিকানাধীন একটি সাবসিডিয়ারি। এমএএমসিপিএল এর বোর্ড অফ ডায়রেক্টর পদে শ্রী ভি রবি-এমএমএফএসএল এর এক্সিকিউটিভ ডায়রেক্টর এবং সিএফও, শ্রী গৌতম ডিবান- ইন্সস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অফ ইন্ডিয়া (আইসিএআই) এর একজন সদস্য, প্রফেসর জি সেথু- আইআইএম ট্রিচি এর ডিন এবং শ্রী আশুতোষ বিশনোই- এমএএমসিপিএল এর এমডি এবং সিইও রয়েছেন।

মাহিন্দ্রা ফাইন্যান্স সিএসআর ফাউন্ডেশান 2013 এর কোম্পানি আইনের 8 নং অনুচ্ছেদের অধীনে শেয়ার দ্বারা একটি অ-লাভদায়ক কোম্পানি লিমিটেড হিসাবে মাহিন্দ্রা এবং মাহিন্দ্রা ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড এর দ্বারা সম্পূর্ণ মালিকানাধীন একটি সাবসিডিয়ারি যা 2রা এপ্রিল, 2019 এ অন্তর্ভুক্ত করা হয় যাতে তা শিক্ষা, কর্মসংস্থান, বৃত্তিমূলক দক্ষতা এবং জীবিকা বজায় রাখতে, নিরাময়ের এবং প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা ব্যবস্থা, নিরাপদ পানীয় জলের স্বাস্থ্যবিধান এবং উপলব্ধতা; ক্ষুধা, দারিদ্র্য ও অপুষ্টি নির্মূল করার পদক্ষেপ; পরিবেশ এবং পরিবেশগত ভারসাম্য বজায় রাখার সাস্টেনিবিলিটি ইত্যাদিকে সমর্থন, প্রচার ও উন্নতি করতে পারে।

আমাদের সাথে যোগাযোগ করুন

মাহিন্দ্রা এবং মাহিন্দ্রা ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড
4র্থ তল, মাহিন্দ্রা টাওয়ার্স,,
ডাঃ জি. এম. ভোসলে মার্গ,,
পি.কে. কুর্নে চউক, ওয়ার্লি,
মুম্বাই 400 018.

এখানে ক্লিক করুন আপনার আশেপাশে মাহিন্দ্রা মাহিন্দ্র ফিনান্স

Calculate Your EMI

  • Diverse loan offerings
  • Less documenation
  • Quick processing
Loan Amount
Tenure In Months
Rate of Interest %
Principal: 75 %
Interest Payable: 25 %

For illustration purpose only

Total Amount Payable

50000

Top
fraud DetectionFraud Advisory MF - Whatsapp ServiceWhatsApp
*